October 23, 2024, 8:38 pm

সংবাদ শিরোনাম :
দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো 

একজন সৎ নিষ্ঠাবান ও সফল ইউপি সদস্য দেব্রত মল্লিক (দেবু)

মোঃখাইরুজ্জামান সজিব: খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার -১নং জলমা ইউনিয়নের -১নং ওয়ার্ডের একজন সৎ নিষ্ঠাবান ও সফল ইউপি সদস্য গরীব দুঃখী মানুষের পরম বন্ধু দেব্রত মল্লিক (দেবু) অনেক বাধাও প্রতিবন্ধকতা ডিঙ্গিয়ে একজন সফল ব্যাক্তি ও পরপর দুইবার ইউপি সদস্য হিসেবে প্রতিষ্টিত তিনি।

তিনি তাঁর পরিশ্রম সাহস- ইচ্ছাশক্তি – আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য – জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য খুলনা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে -১ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য পদ প্রার্থী বাবু ননী গোপাল মন্ডল, এবং বটিয়াঘাটা উপজেলা পরিষদের বার,বার নির্বাচিত সফল চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো:আশরাফুল ইসলাম ও ১নং জলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু বিধান রায় এদের দিক নির্দেশনায় কাজ করে যাচ্ছেন এবং প্রতিটি নির্বাচনে নৌকা প্রতীকের জয়-লাভের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

দেব্রত মল্লিক ( দেবু) দায়িত্ব নেওয়ার পর থেকেই উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা- অর্জনে সক্ষম হয়েছেন – এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষাও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জল করেছেন।

মেধা,কর্ম প্রয়াস শ্রমও অধ্যাবশায়ের মাধ্যমে ব্যাবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জল অধ্যায়ে। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিতও জনপ্রিয়তা লাভ করেছেন।

সরজমিনে যানা যায়, পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ- সরল- সৎ মনের অধিকারীও মেধাবী- মানুষ। যার ফলে ১নং জলমা ইউনিয়নের -১ নং ওয়ার্ডবাসী তাকে পরাপর দুইবার বিপুল ভোটে ইউপি সদস্য নির্বাচিত করেছেন।

ইউপি সদস্য নির্বাচিত হয়ে ইউনিয়নের ১,নং ওয়ার্ডের সর্বস্থরে উন্নয়ন করে যাচ্ছেন।
সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অন্যন্য উদ্যোগ তাকে একজন মানবদরদীও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে।

তিনি এ পর্যন্ত ১নং জলমা ইউনিয়নের -১ নং ওয়ার্ডের বিভিন্ন রাস্তার উন্নয়ন, স্কুল, মাদ্রাসা, মসজিদ, মন্দির,সংস্কার, করে গরীব দুঃখী মানুষের মাঝে বয়স্কভাতা বিধবাভাতা সঠিকভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে গ্রাম্য শালিসের মাধ্যমে ওয়ার্ডের বিভিন্ন সম্যসার সমাধান করে যাচ্ছেন।

এছাড়াও তিনি নির্বাচিত হওয়ার পর নিয়মিত অফিস করছেন দেশের মরনব্যাধী করোনাভাইরাসের পরিস্থিতি কালীন সময়ে নিজের পরিবার পরিজনের কথা না ভেবে তার প্রিয় -১ নং জলমা ইউনিয়নের -১নং ওয়ার্ড বাসীর জন্য দিন- রাত নিরলস পরিশ্রম করেছেন তিনি এবং স্থানীয় প্রশাসনের সার্বিক তত্বাবধানে প্রতিটি উন্নয়ন মূলক কাজ অতি -দক্ষতার সাথে সফলভাবে করেছেন। যা এখনও চলমান আছে।

দেব্রত মল্লিক (দেবু) সততাও কর্মদক্ষতার সাথে ১নং জলমা ইউনিয়নের -১ নং ওয়ার্ডের উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা-১ নং ওয়ার্ডবাসী সহ- সকলের।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন